৩০ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা অটো চালককে হত্যা করে অটো ছিনতাই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটি যান পুলিশ সুপার দর্ননাস্থ কেরু কোম্পানী, আখের ফলন বৃদ্ধির লক্ষ্যে উন্নত কৃষিতত্ত্বের ব্যবস্থাপনা বিষয়ক সিডিএ ও সিআইসিদের নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস বাম্পার ফলনে খুশিতে নাচছে ঘোড়াঘাটের ভুট্টা চাষীরা বরিশাল শেরে ই বাংলা শেবাচিমে দালাল চক্রের নারীসহ ২৫ সদস্য আটক সিলেটে রাতে বৃষ্টি, দিনে অসহ্য গরম নির্বাচনে অংশগ্রহণকারী কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে কোন প্রকার সুযোগ-সুবিধা প্রদান কিংবা পক্ষপাতিত্ব করলে তাৎক্ষণিক সংশ্লিষ্টের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা- চুয়াডাঙ্গায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আহসান হাবিব ঝালকাঠিতে যানবাহন থেকে ক্ষতিকর এলইডি লাইট অপসারণের অভিযান চালাচ্ছে ট্রাফিক পুলিশ বানারীপাড়ায় বিস্ফোরক মামলায় বিএনপির ৫ নেতা-কর্মী খালাস
দামুড়হুদায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

দামুড়হুদায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

মাহমুদ হাসান রনি,চুয়াডাঙ্গা প্রতিনিধি ঃ দামুড়হুদা উপজেলার সুবুলপুর গ্রামবাসীর উদ্যোগে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার ভৈরব নদীতে প্রাচীন বাংলার ঐতিহ্যে লালিত আকর্ষনীয় নৌকা বাইচে উপজেলার বিভিন্ন গ্রামের ১০টি দল এ নৌকা বাইচে অংশ গ্রহন করে। নানা বর্ণে ও বিচিত্র সাজে সজ্জিত হয়ে এ নৌকা বাইচ শুরু হয় বাঘাডাঙ্গা-কাঞ্চন তলার নদীমোড় থেকে প্রায় এক কিলোমিটার নদী পথে কয়েক রাউন্ডে চলে নৌকা বাইচ। ঠিকারী, কাশির বাদ্যে ও তালে জারি সারি গান গেয়ে ও বৈঠার ছলাৎ-ছলাৎ শব্দে এক অনবদ্য আবহ সৃষ্টি হয়। এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে হাজার হাজার দর্শনার্থী ভৈরব নদীর পাড়ে এসে হাজির হন। আনন্দ উপভোগের পাশাপাশি উপজেলার লোকের মধ্যে সেতু বন্ধনও তৈরি হয়। এ বাইচে বাড়তি আকর্ষন ছিল নৌকায় নৌকায় মেলা। নৌকা বাইচ দেখতে সকল নারী-পুরুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।উপজেলা আওয়ামীলীগের সদস্য আমিনুল ইসলামের সভাপতিত্বে নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মো: শহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন দামুড়হুদার কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ি এসআই ইমরান হোসেন ও এএসআই মোসলেম উদ্দিন, শরীফ মেম্বরসহ এলাকার সুধীজন।পরে তারা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019